বিশ্ব করোনায় আরও ৫৪৪৯ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ১৫ লাখ

0
63
বিশ্ব করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে
বিশ্ব করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে

বিশ্ব করোনায় দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৪৪৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৮৪৭ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৮ লাখ ৫০ হাজার ২৯১ জন।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এর সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ কোটি ২১ লাখ ৭১ হাজার ৬৬৭ জনে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ লাখ ৩৪ হাজার ৯৫ জনে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ কোটি ২৭ লাখ ৩ হাজার ৯৪০ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্ব করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে রাশিয়ায়। এই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭০৬ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৪০ হাজার ২৪৮ জন। রাশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৯৪৯ জন। মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৩৩ হাজার ৫০৯ জন।

বিশ্ব করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৩ হাজার ৪১১ জনের। এর মধ্যে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এই সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৬৫২ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৫৭৬ জনে।

রাশিয়ার পর গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ২১৬ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৩ লাখ ৮৭ হাজার ৭৮ জনে। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৪৭ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়ালো ১ লাখ ২০ হাজার ৫৮০ জনে।

বিশ্ব করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩২৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২৮৮ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৩১ জন। এ পর্যন্ত মারা গেছেন ৬ লাখ ৩৮ হাজার ৪৪৯ জন।

বিশ্ব করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৭১২ জন। মারা গেছেন ৫ লাখ ৯ হাজার ৪৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৩৯১ জন, মারা গেছেন ৩৭৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৫৭৯ জন, যুক্তরাজ্যে ৫২ জন, তুরস্কে ২৭৬ জন, ইতালিতে ১৯১ জন, ইরানে ১৪৮ জন, কলম্বিয়ায় ১৬২ জন, আর্জেন্টিনায় ৯৪ জন, ইরানে ১৪৮ জন, ইউক্রেনে ১৪০ জন, জাপানে ১৪৩ জন এবং ইন্দোনেশিয়ায় ১১১ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৪০ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ৬৬৪ জন। মারা গেছেন ২৮ হাজার ৮১৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৭৮ হাজার ৬৫৫ জন।