বিশ্বে দৈনিক করোনা ভাইরাসে সংক্রমণের শীর্ষে ইরান, মৃত্যুতে ইন্দোনেশিয়া

0
30
বিশ্বে দৈনিক করোনা ভাইরাসে সংক্রমণের শীর্ষে ইরান, মৃত্যুতে ইন্দোনেশিয়া
বিশ্বে দৈনিক করোনা ভাইরাসে সংক্রমণের শীর্ষে ইরান, মৃত্যুতে ইন্দোনেশিয়া

মহামারি করোনায় ২৪ ঘণ্টায় বিশ্বেজুড়ে কমেছে  মৃত্যুর সংখ্যা। একই সঙ্গে সুস্থতার হারেও নিম্নমুখী প্রবণতা দেখা গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ২২ জনের। একই সময় নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৪১৮ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের শীর্ষে রয়েছে ইরান। অন্যদিকে দৈনিক মৃত্যুতে বরাবরের মতোই শীর্ষে রয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া। ২৪ ঘণ্টায় ইরানে করোনায় আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৬১৯ জন। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৫৪২ জনের।

ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৯৮ জন। একই সময়ের মধ্যে দেশটিতে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৪১৫ জন। এ নিয়ে বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ২০ কোটি ৩৪ লাখ ৪১ হাজার ১৫৭ জন। এর মধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৭ হাজার ৩৮৭ জনে।

সোমবার (৯ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯০৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে সহস্রাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৩ লাখ ৬ হাজার ৯৪৮ জনে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন সংক্রমণের সংখ্যা উল্লেখযোগ্য পরিমাণে কমেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩৯০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার ৩৩৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জন মারা গেছেন।