বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে

0
64
করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে
করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে

বিশ্বে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে বিশ্বে ২ লাখ ৮৬ হাজার ৬৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫৪৯ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গিয়েছিলেন ৭৭৪ জন। আর ৩ লাখ ৩৮ হাজার ১২৮ জনের শনাক্ত হয়েছিল করোনা।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৬১ কোটি ৭১ লাখ ৭৯ হাজার ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৩০ হাজার ৭৪১ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। এসময় দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৭৩১ জন। আর ১৩৯ জন মারা গেছেন।

জাপানের পর দৈনিক মৃত্যুর তালিকায় রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৭৫১ জনের। এরপর মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মারা গেছেন ৪৬ জন।

এদিকে মোট মৃত্যু ও শনাক্তের তালিকায় এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৬৬৩ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ৯ কোটি ৭৫ লাখ ৯ হাজার ৪৩৬ জনের।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনা শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৬৯ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩৯ জনই রয়েছে। তবে একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫২৭ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে পৌঁছেছে ২০ লাখ ১৭ হাজার ৬১৪ জনে।