বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

0
21
২৪ ঘণ্টায় শনাক্ত আড়াই লাখ
২৪ ঘণ্টায় শনাক্ত আড়াই লাখ

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত একদিনে আক্রান্ত হয়েছেন দু’লাখ ৯৮ হাজার ৫৯৬ জন। একই সময়ে মারা গেছেন ৫৫৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলেন চার লাখ ৫৬ হাজার ৭০৩ জন। আর এ সময়ে মারা গিয়েছিলেন ৯৮৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, রোববার বেলা ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৫৯ লাখ ২৫ হাজার ৫৪৪ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৩৫ হাজার ৭৯৮ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৪৫ লাখ ৯ হাজার ৫২৮ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি চার লাখ ৫৮ হাজার ৯৮৯ জনে। মোট মারা গেছে ১১ লাখ চার হাজার ৭৫১ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭২ হাজার ৬৩৩ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬১২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৬ লাখ ৩৮ হাজার ৬২৪ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ৬৩৯ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ১৬৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৪৯৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৬ হাজার ৩৬৮ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ৫৪৫ জন।

Advertisement