বিশ্বে কমেছে করোনায় আক্রান্ত-মৃত্যু ও ‍সুস্থতা

0
28
বিশ্বে কমেছে করোনায় আক্রান্ত-মৃত্যু ও ‍সুস্থতা
বিশ্বে কমেছে করোনায় আক্রান্ত-মৃত্যু ও ‍সুস্থতা

মহামারি করোনায় ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একই সঙ্গে সুস্থতার হারেও নিম্নমুখী প্রবণতা দেখা গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো ৯ হাজার ৬১ জনের। একই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৫৪ হাজার ৯১৫ জন। এ ছাড়া সুস্থ হয়েছে তিন লাখ ৯০ হাজার ৫২৩ জন।

রোববার সকাল সাড়ে ৮টায় পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে শনিবার এক দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় ১০ হাজার ১১৭ জনের। একই সময় নতুন করে আক্রান্ত হয় সাত লাখ ছয় হাজার ৫০৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৭৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪২ লাখ ৯৯ হাজার ৫০২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ২২ লাখ ৯৪ হাজার ৭৩৮ জন।

এ দিকে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৯৪৮ জনের। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ছয় লাখ ৩২ হাজার ৯৮৭ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৮ লাখ ৫১ হাজার ৮০৩ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৯ লাখ ৩৩ হাজার ৫৫৩ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে চার লাখ ২৭ হাজার ৮৯২ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি ১০ লাখ ৯২ হাজার ৯৭ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয়তে অবস্থান করছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬৩ হাজার ৮২ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি এক লাখ ৫১ হাজার ৭৭৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ৬০২ জন।