বিশ্বে কমেছে আক্রান্ত-মৃত্যু, বেড়েছে সুস্থতা

0
29
বিশ্বে কমেছে আক্রান্ত-মৃত্যু, বেড়েছে সুস্থতা
বিশ্বে কমেছে আক্রান্ত-মৃত্যু, বেড়েছে সুস্থতা

মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ সময় বেড়েছে সুস্থতার হার। মহামারী করোনার আক্রমণের পর থেকে এ পর্যন্ত বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২০ কোটি ৪১ লাখ ৩৩ হাজার ২৫৭ জন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩ লাখ ১৫ হাজার ১০৫ জন।

এর মধ্যে মঙ্গলবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত সংখ্যা পাঁচ লাখ ২২ হাজার ৫০ জন। একই সময় মৃত্যু হয়েছে সাত হাজার ৯৫৩ জন। সোমবার সকাল পর্যন্ত আগের দিন বিশ্বে করোনায় নতুন আক্রান্ত কোভিড রোগীর সংখ্যা ছিল পাঁচ লাখ ৬৮ হাজার ১৮৯ জন। এ সময় মৃত্যু হয় আট হাজার ২৭৯ জন।

মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসের আপডেট নিয়ে ওয়ার্ল্ডোমিটারে প্রকাশিত তথ্যে এমনটাই জানা যাচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান থেকে আরো জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে কোভিড থেকে সুস্থ হয়েছে পাঁচ লাখ ছয় হাজার ১০৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল চার লাখ ৩০ হাজার ৩৬ জন।

অর্থাৎ ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ৪৬ হাজার ১৩৯ জন, মৃতের সংখ্যা কমেছে ৩২৬ জন। অপর দিকে করোনায় আক্রান্তের পর সুস্থ হয়ে উঠেছেন- এমন ব্যক্তিদের সংখ্যা বেড়েছে ৭৬ হাজার ৬৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ চার হাজার ৪০৪ জন। এ সময় দেশটিতে কোভিডে মারা গেছে ৩২৭ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৪৮০ জন। দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ৩৩ হাজার ৭৯৯ জন।

অন্য দিকে গত ২৩ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪৭৫ জন, যা ছিল একদিনে করোনায় মৃত্যুর হিসেবে বিশ্বে সর্বোচ্চ। 

পাশাপাশি, এই দিন দেশটিতে করোনায় নতুন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ২০ হাজার ৭০৯ জন।

 এ নিয়ে সর্বাধিক আক্রান্তের শীর্ষ তালিকার ১৪তম স্থানে থাকা দেশটিতে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ লাখ ৮৬ হাজার ৭৪০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে এক লাখ আট হাজার ৫৭১ জন।

বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা এক কোটি ৬৫ লাখ হাজার হাজার ৬০১ জন। এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ১৮ কোটি ২২ লাখ ৭৯ হাজার ৪৬ জন।