বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন সাকিব

0
21
বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন সাকিব
বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন সাকিব

অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পায়ে হালকা চোট পান সাকিব আল হাসান। প্রস্তুতি ম্যাচ না খেলায় সকলের মনে প্রশ্ন জাগে, হয়তো বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না টাইগার অধিনায়ক।

তবে নিজেদের প্রথম ম্যাচেই মাঠে নামবেন সাকিব আল হাসান। ভারতের গুয়াহাটিতে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট দলের সূত্র নিশ্চিত করেছে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন অধিনায়ক সাকিব আল হাসান।

এমনকি আফগানদের বিপক্ষে সাকিব খেলতে না পারবেন না বলে দেশে যে গুঞ্জন ছড়িয়েছে তা সঠিক নয় বলে জানানো হয়েছে টিম ম্যানেজমেন্ট সূত্র থেকে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচে সাকিব আল হাসান অবশ্যই খেলবে। তার না খেলার মতো কোনো ইনজুরি হয়নি। তাছাড়া সাকিবের পায়ের চোট মোটেও গুরুতর না। বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই সে পুরোপুরি ফিট হয়ে যাবে।’

তিনি আরও বলেন, ‘সাকিবের পায়ে কিছুটা অস্বস্তির কারণে সতর্কতা হিসেবে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে শুনেছি তার ইনজুরির খবরে দেশে তোলপাড় সৃষ্টি হয়েছে। কিন্তু সত্য হলো তেমন গুরুতর কোনো ইনজুরি হয়নি। আমি বলছি, আগামী ৭ অক্টোবর অবশ্যই বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে সাকিব।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে নাজমুল হোসেন শান্ত এবং মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হয়েছিল বলে জানান খালেদ মাহমুদ সুজন। তবে দলের প্রয়োজন পড়লে অবশ্যই ব্যাট হাতে নামতো নাজমুল শান্ত।