বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে!

0
17
আজ বিশ্বকাপের পর্দা উঠছে
আজ বিশ্বকাপের পর্দা উঠছে

সকলের ধারণা এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন বলিউডে তারকারা। তবে কি চমক রয়েছে  উদ্বোধনী অনুষ্ঠানে তা প্রকাশ করেন নি আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে এখন। ধারণা করা হচ্ছে, দর্শকদের চমকে দিতেই এমন গোপনীয়তার চেষ্টা।

৫ অক্টোবর শুরু হবে বৈশ্বিক এই আসর। মূল লড়াই শুরুর আগের দিন বিস্ময় ও মন্ত্রমুগ্ধ উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

যদিও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি এবং ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা সম্পর্কে কোনো তথ্য দেয়নি। ভারতের গণমাধ্যমে প্রতিবেদনে বলা হয়েছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি বেশ চমকপ্রদ হবে।

বলিউডের শীর্ষস্থানীয় গায়ক-গায়িকাদের পাশাপাশি প্রখ্যাত আন্তর্জাতিক তারকারা অনুষ্ঠানটি আলোকিত করবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়া ভারতীয় গণমাধ্যম আরও দাবি করেছে মাঠের লড়াই শুরুর ঘোষণার পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানটি আবেগপ্রবণ ভক্তদের শুধু মুগ্ধই করবে না ক্রিকেটীয় উত্তেজনাও বাড়িয়ে দেবে।

৪ অক্টোবর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন আইসিসি, বিসিসিআই এবং অংশগ্রহনকারী দেশের বোর্ড কর্তারা। অনুষ্ঠানে ভারতের ঐতিহ্যেতে ফুটিয়ে তোলা হবে। থাববে বৈচিত্র্যময় সাংস্কৃতিক পরিবেশনা।

মঞ্চ মাতাবেন ভারতের শীর্ষস্থানীয় সঙ্গীত এবং বলিউড তারকারা। সঙ্গে থাকবে জমকালো একটি লেজার শো এবং আতশবাজির রশনাই। নিজেদের এতিহ্যেকে গর্বের সঙ্গে পরিচয় করিয়ে, কুচকাওয়াজ করবে অংশগ্রহণকারী দলগুলো।

এর আগে ১০ দলের অধিনায়ক অংশ নেবেন আইসিসি ক্যাপ্টেনস ডে’তে। যেখানে বিশ্বকাপে নিজেদের লক্ষ্য এবং প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত জানাবেন অধিনায়কেরা। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ঘোষণা করবেন প্রাণবন্ত, রোমাঞ্চকর এক টুর্নামেন্টের। পরে অংশ নেবেন অফিসিয়াল ফটোসেশনে।

ভারতীয় গণমাধ্যমে জানিয়েছে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড অভিনেতা রণবীর সিং থাকবেন উপস্থাপকের ভূমিকায়। বিশ্বকাপের থিম সংও ছিল তার উপস্থিতি।

মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করবেন ভারতের বিখ্যাত গায়িকা আশা ভোঁসলে, শ্রেয়া ঘোষাল এবং শঙ্কন মহাদেবন। দলগুলোর প্যারেডের নেতৃত্ব দেবেন বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।