বিশ্বকাপের আগে পাওয়ার হিটারে পূর্ণ ক্যারিবীয় স্কোয়াড

0
27
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট

টি-টোয়েন্টি ক্রিকেটে মারকুটে ব্যাটসম্যানদের বেশিরভাগেরই জন্ম ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। কিন্তু বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ার কারণে প্রায়ই সেরা দলটি পায় না ওয়েস্ট ইন্ডিজ। তবে এবার বিশ্বকাপকে সামনে রেখে পাওয়ার হিটারে পরিপূর্ণ এক স্কোয়াডই দাঁড় করিয়েছে ক্যারিবীয়রা।

আগামী অক্টোবরে বিশ্বকাপ খেলতে নামার আগে ঘরের মাঠে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন সিরিজে পাঁচটি করে মোট ১৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই তিন সিরিজের জন্য একবারে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

যেখানে প্রায় এক বছর পর ফেরানো হয়েছে মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে। এক সিরিজ পরে নিজের জায়গা ফিরে পেয়েছেন তরুণ বিধ্বংসী ব্যাটসম্যান শিমরন হেটমায়ার। গতবছরের মার্চে সবশেষ খেলেছিলেন রাসেল, ফিটনেসের কারণে এক সিরিজের জন্য বাদ পড়েছিলেন হেটমায়ার।

এছাড়া দলে ফিরেছেন শেলডন কটরেল, ওশেন থমাস এবং হেইডেন ওয়ালশ জুনিয়রও। সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে রভম্যান পাওয়েলকে। অভিজ্ঞ তারকাদের মধ্যে ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো এবং ফিদেল এডওয়ার্ড নিজেদের জায়গা ধরে রেখেছেন।

যথারীতি অধিনায়কত্ব থাকছে কাইরন পোলার্ডের কাঁধে, সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন নিকোলাস পুরান। এর বাইরে আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, লেন্ডল সিমনসদের মতো বিধ্বংসী ব্যাটসম্যানরাও রয়েছেন স্কোয়াডে। বিশ্বকাপকে নজরে রেখেই এই দল ঘোষণা করা হয়েছে জানিয়েছেন ক্যারিবীয়দের প্রধান নির্বাচক রজার হার্পার।

তবে তিন সিরিজেই ১৮ জনের স্কোয়াড থাকবে না। প্রতি সিরিজের আগেই এই ১৮ জন থেকেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে সিডব্লিউআই। দলের তারকা খেলোয়াড়দের সবাইকে পাওয়ায় সন্তুষ্টি প্রধান কোচ ফিল সিমনসের কণ্ঠেও। সেরা দল বাছাইয়ের সুযোগ পাওয়া যাবে বলে মনে করেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেইন, ওবেদ ম্যাককয়, এভিন লুইস, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার, ওশেন থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।