বিমানে আফগান নারীর সন্তান প্রসব

0
23

তালেবান আফগানিস্তানের রাজধানী কাবুল দখলের পর থেকেই যুক্তরাষ্ট্রের সহযোগী আফগানদের সরিয়ে আনতে ফ্লাইট পরিচালনা করছে যুক্তরাষ্ট্র। এ রকমই একটি ফ্লাইটে সন্তান প্রসব করেছেন এক আফগান নারী। 

বিবিসি ও সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, তালেবান বাহিনী কাবুল দখলের পর যে হাজার হাজার আফগান নিজেদের দেশ থেকে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে উঠেছিলেন, ওই নারীও তাদের একজন। 

একটি মার্কিন ফ্লাইট জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে পৌঁছানোর পর বিমানের মধ্যে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন শরণার্থী ওই নারী। যুক্তরাষ্ট্রের বিমান বাহিনী রোববার টুইটারে এ তথ্য নিশ্চিত করে।

ইউএস এয়ার মোবিলিটি কমান্ড জানান, মধ্যপ্রাচ্যের একটি অস্থায়ী ঘাঁটি হয়ে জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে সৈন্যদের পৌঁছে দিচ্ছিল সি-সেভেনটিন পরিবহন বিমানটি। তাদের সঙ্গে ছিলেন ওই অন্তঃসত্ত্বা আফগান নারী। সন্তান প্রসবের পর ওই নারীকে কাছের একটি হাসপাতালে নেওয়া হয়। মা ও মেয়ে দুজনই ভালো আছে বলে জানা গেছে।

শেষ খবর অনুযায়ী, ওই নারী, তার সন্তান ও পরিবারের কয়েকজন সদস্য বর্তমানে রামস্টেইন বিমান ঘাঁটির হাসপাতালে অবস্থান করছেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মা ও শিশু উভয়ে বর্তমানে সুস্থ ও শঙ্কামুক্ত আছেন।