বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় লাঞ্ছনা, বদরুন্নেছার ছাত্রীদের বিক্ষোভ

0
44
বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় লাঞ্ছনা, বদরুন্নেছার ছাত্রীদের বিক্ষোভ
বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় লাঞ্ছনা, বদরুন্নেছার ছাত্রীদের বিক্ষোভ

বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের কয়েকজন ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে পুরান ঢাকার বকশীবাজার মোড়ে বিক্ষোভ করছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

রোববার (২১ নভেম্বর) সকালে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এসময় বুয়েট, ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতাল ও হোসেনি দালান সংলগ্ন সড়কে যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীরা জানায়, শনিবার ঠিকানা পরিবহনের একটি বাস ছাত্রীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে অস্বীকৃতি জানায়। কম ভাড়া দেওয়ায় ছাত্রীদের শরীরে হাত দিয়ে বাস থেকে নামিয়ে দেওয়া হয়। এর প্রতিবাদে সড়ক অবরোধ করছেন তারা।

সকালে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ শুরু হলেও এক ঘণ্টা পর শিক্ষার্থীরা কলেজ থেকে বেরিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে অবস্থান নেন। বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বসে অবস্থান নেন তারা।

সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের অভিযোগ, এই রুটে যেসব বাস চলাচল করে হাফ ভাড়া দেওয়ায় তারা ছাত্রীদের বাসে তোলেন না। কখনও বাসে উঠলেও হাফ ভাড়া দিতে চাইলে নিতে চায় না। অনেক সময় বাস থেকে নামিয়ে দেওয়া হয়।গতকাল বাসে যাওয়ার সময় কয়েকজন ছাত্রী হাফ ভাড়া দিতে চাইলে কন্ড্রাক্টর খারাপ আচরণ করেন। গায়ে হাত দিয়ে তাদের বাস থেকে নামিয়ে দেওয়া হয়। এর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করেছি।

ঘটনাস্থলে উপস্থিত চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। তাদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করছি।