প্রথম টোল পরিশোধ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
48

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুতে নিজ হাতে মাওয়া প্রান্তের টোল প্লাজায় টোল পরিশোধ করলেন। শনিবার (২৫ জুন) সকালে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণার পর গাড়ি বহরসহ পদ্মা সেতু প্রথমবারের মতো পার হন প্রধানমন্ত্রী। এ সময় নিজ হাতে টোল পরিশোধ করেন প্রধানমন্ত্রী।

মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে এক বিশাল জনসভার আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। পদ্মা সেতু উদ্বোধন ও সেতুর ফলক উন্মোচনের পর সেখানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

এর আগে, উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু শুধু ইট-সিমেন্ট-কংক্রিটের একটি অবকাঠামো নয়, আমাদের অহংকার। আজকের দিনে কারো প্রতি আমার অভিযোগ নেই, অনুযোগ নেই। তাদের হয়তো আত্মবিশ্বাসের ঘাটতি ছিল। আশা করবো আজকের পর থেকে তারা নতুন করে আত্মবিশ্বাসী হবে।

জনগণকে স্যালুট জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের কল্যাণ করা আমার দায়িত্ব। অপবাদ দিয়ে লাভ নাই দেশের জনগণই আমার সাহসের ঠিকানা; তাই বাংলাদেশের জনগণকে আমি স্যালুট জানাই। যারা সমালোচনা ও ষড়যন্ত্র করেছিলেন তাদের শুভ বুদ্ধির উদয় হবে এটাই আমার আশা। আমি কারো প্রতি অভিযোগ করছি না, অনুযোগও রাখছি না। তাদের হয়তো আত্মবিশ্বাসের ঘাটতি ছিল। আজ থেকে তারাও নতুন করে আত্মবিশ্বাসী হবে এই আশা করছি।