পদ্মা সেতু: বাংলাদেশকে ভারতের অভিনন্দন

0
32
পদ্মা সেতুতে স্পিড গান ও সিসিটিভি বসানোর পর মোটরসাইকেল চলাচলে সিদ্ধান্ত
পদ্মা সেতুতে স্পিড গান ও সিসিটিভি বসানোর পর মোটরসাইকেল চলাচলে সিদ্ধান্ত

দীর্ঘ প্রতীক্ষার পর উদ্বোধন হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ স্বপ্নের এই সেতু। শনিবার সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়ায় স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতু উদ্বোধন  উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে বন্ধুপ্রতিম দেশ ভারত।

শুক্রবার (২৪ জুন) ঢাকার ভারতীয় হাইক‌মিশন এক বার্তায় এ অভিনন্দন জানায়। 

হাইকমিশনের বার্তায় উল্লেখ করা হয়, যুগান্তকারী এ প্রকল্পের সফল সমাপ্তিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভারতের সরকার ও জনগণ বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে।

হাইকমিশন বলছে, বহুল প্রতীক্ষিত প্রকল্পটির সমাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের সাক্ষ্য দেয়। এ সাফল্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে প্রমাণ করে এবং এতে আমাদের দৃঢ় বিশ্বাস ছিল, যা আমরা অবিচলভাবে সমর্থন করে এসেছি, যখন বাংলাদেশ একাই প্রকল্পটি এগিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

ভারতীয় হাইকমিশনের ভাষ্য, পদ্মা সেতু শুধু আন্তঃবাংলাদেশ যোগাযোগকেই উন্নত করবে না, এটি ভারত ও বাংলাদেশের মধ্যের সাধারণ অঞ্চলগুলোকে সংযুক্ত করার ক্ষেত্রে দরকারি লজিস্টিকস ও ব্যবসার জন্য প্রয়োজনীয় গতি দেবে। সেতুটি দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।