নারী বিশ্বকাপ: বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

0
31
নারী বিশ্বকাপ: বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা
নারী বিশ্বকাপ: বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

নারী বিশ্বকাপে জয় দিয়ে শুরু করলো বাংলাদেশ।আজ জিম্বাবুয়ের হারারেতে নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ পাকিস্তানকে তিন উইকেটে হারিয়ে শুভ সূচনা করে নিগার সুলতানারা।

হারারেতে অনুষ্ঠিত নারী বিশ্বকাপে ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আগে ব্যাট করতে নামা পাকিস্তান শুরুতেই পড়ে বিপাকে। দলীয় ১৪ রানে ২৪ বলে ৬ রান করা আয়েশা জাফরকে রান আউট করেন ফাহিমা খাতুন। 

তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন আলিয়া রাজ। ৮২ বলে ৬১ রান করেন তিনি। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান। বাংলাদেশের পক্ষে দুইটি করে উইকেট নেন নাহিদা আক্তার ও ঋতু মণি। রুমানা আহমেদ ও সালমা খাতুন নেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশেরও। দলীয় ১০ রানে ১৯ বলে ৯ রান করে আউট হন ওপেনার মুর্শিদা খাতুন। আরেক ওপেনার শামিমা আক্তার ৬৭ বলে করেন ৩১ রান। ৯০ বলে ৪৫ রান আসে ফারজানা হকের ব্যাট থেকেও।

তবে নারী বিশ্বকাপে বাংলাদেশের জয়ের জন্য দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রুমানা আহমেদ ও ঋতু মণি। ৭ চারে ৩৭ বলে ৩৩ রান করে ঋতু মণি আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন রুমানা। ৬ চারে ৪৪ বলে ৫০ রান আসে তার ব্যাট থেকে। শেষদিকে ১৩ বলে ১৮ রান করেন সালমা খাতুন। ২ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ।