নলকূপের পাইপ দিয়ে প্রাকৃতিক গ্যাস

0
64
নলকূপের পাইপ দিয়ে প্রাকৃতিক গ্যাস
নলকূপের পাইপ দিয়ে প্রাকৃতিক গ্যাস

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় নলকূপের পাইপ দিয়ে প্রাকৃতিক গ্যাস বের হচ্ছে। বের হওয়া প্রাকৃতিক গ্যাসে আগুন জ্বলছে। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মান্দারীটোলা গ্রামের মোহাম্মদ আলীর বসতবাড়িতে নলকূপ বসাতে গেলে এ প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া যায়। এ দৃশ্য দেখতে এলাকার শত শত মানুষ সেখানে গিয়ে ভিড় করছেন।

এমন ঘটনা কেবল বাড়ির মালিক মোহাম্মদ আলী নয়, অবাক করেছে পুরো গ্রামবাসীকে। টিউবওয়েল চাপলে আগুন বের হওয়ার খবরে বিভিন্ন স্থান থেকে উৎসুক জনতা এসে ভিড় করে মোহাম্মদ আলীর বাড়ির উঠানে।

ইতোমধ্যে টিউবওয়েল থেকে আগুন বের হওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক ভাইরাল হয়েছে। যাতে বাড়ির মালিক মোহাম্মদ আলী টিউবওয়েল চাপলেই টিউবওয়েলের উপরের মুখ দিয়ে আগুন উঠতে দেখা গেছে।

এ বিষয়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির উপ-মহাব্যবস্থাপক অনুপম দত্ত বলেন, এগুলো বিক্ষিপ্ত পকেট গ্যাস হতে পারে। এর আগেও বাড়বকুণ্ডে এমনটি হয়েছে। বিষয়টি আমরা জানতাম না। আপনার মাধ্যমে জানলাম।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, নলকূপের ভেতর থেকে গ্যাস বের হওয়ার বিষয়টি তিনি শুনেছেন। সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে তিনি কথা বলবেন।