ধোনির স্ত্রী সাক্ষী আর কোহলিপত্নী আনুশকার পরিচয় ছোট থেকেই

0
42
আনুশকা বিরাট কোহলি মহেন্দ্র সিং ধোনি
আনুশকা বিরাট কোহলি মহেন্দ্র সিং ধোনি

ভারতের এখনকার অধিনায়ক বিরাট কোহলি আর সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মধ্যে আলাদা একটা বন্ধনের কথা সবাই জানেন। যখন তারা একসঙ্গে খেলেছেন, তখন মাঠেই সেটা দেখা গেছে।

ধোনির কাছ থেকেই কোহলি নেতৃত্বের গুরুদায়িত্ব বুঝে নিয়েছেন। কিন্তু কখনই তাদের মধ্যে ‘ইগো-ইস্যু’ ছিল না। কোহলির নেতৃত্বে খেলার সময় ধোনিকে ফিল্ডিং সাজিয়ে বা গুরুত্বপূর্ণ সময়ে টিপস দিয়ে উত্তরসূরীকে সাহায্য করতে দেখা গেছে বহুবার।

কোহলি নিজেও বিভিন্ন সময় সাক্ষাৎকারে ধোনির সঙ্গে তার দুর্দান্ত সম্পর্কের কথা বলেছেন। এটা সবারই জানা। তবে অনেকেরই হয়তো অজানা, শুধু ধোনি-কোহলি নন, বন্ধুত্ব রয়েছে তাদের স্ত্রীদের মধ্যেও।

নাহ, বিয়ের পর নয়। ধোনির স্ত্রী সাক্ষীর সঙ্গে কোহলিপত্নী আনুশকার সম্পর্ক সেই ছেলেবেলার। দুজন একই স্কু্লে পড়েছেন। সম্প্রতি তাদের শিশুকালের একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগামাধ্যমে। এরপরই ভক্তদের মধ্যে ব্যাপক কৌতুহল তৈরি হয়েছে।

জানা গেছে, আনুশকার বাবা অবসরপ্রাপ্ত কর্নেল অজয় কুমার শর্মা বদলি হয়ে পোস্টিং পেয়েছিলেন আসামে। সেখানেই সেন্ট মেরি স্কুলে মেয়েকে ভর্তি করেন, যে স্কুলে আগে থেকেই পড়তেন সাক্ষী।

১৯৯৪ সালে ওই স্কুলে পড়ার সময়ই বন্ধুত্ব গড়ে উঠে আনুশকা-সাক্ষীর। যা কিনা এখন পর্যন্ত অটুট আছে। ২০১৩ সালে এক সাক্ষাৎকারে আনুশকা প্রথম জানিয়েছিলেন, আসামে থাকার সময় থেকেই সাক্ষীকে চেনেন তিনি।

২০১০ সালে ধোনিকে বিয়ে করেন সাক্ষী। তাদের পরিবারে ছোট্ট একটি মেয়ে আছে। অন্যদিকে বলিউড অভিনেত্রী আনুশকার সঙ্গে কোহলির বিয়ে হয় ২০১৭ সালে। সম্প্রতি তাদেরও ঘর আলো করে এসেছে কন্যা সন্তান।