ধামাকার চেয়ারম্যান-এমডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

0
37
ধামাকার চেয়ারম্যান-এমডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা
ধামাকার চেয়ারম্যান-এমডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

এবার অর্থ আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডটকমের চেয়ারম্যান ও এমডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ভুক্তভোগী কাপড় ব্যবসায়ী নুরুল আমিন নাদিম গত শুক্রবার রাজধানীর হাজারীবাগ থানায় এই মামলাটি করেন। তবে গণমাধ্যমকর্মীরা আজ রোববার তা জানতে পারেন। মামলায় অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে। মামলাটির তদন্ত শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (৩ অক্টোবর) রাতে মামলার নিশ্চিত করেছেন হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান।

ওসি মোক্তারুজ্জামান বলেন, ‘ ধামাকা শপিং ডটকমের মামলাটি করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে। অনলাইনে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। অভিযোগটি প্রথমে যায় সিআইডির কাছে। সংস্থাটি এ ব্যাপারে তদন্ত করে প্রমাণ পেয়েছে। তারপর সিআইডির পরামর্শে মামলা বাদী থানায় এসেছিলেন। ওইদিন থেকেই এ মামলার ব্যাপারে তারাই তদন্ত করছে। এখানে শুধু মামলাটি করা হয়েছে।’

মামলার আসামিদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন- ধামাকা শপিং ডটকমের চেয়ারম্যান ডা. এম আলী ওরফে মোজতবা আলী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাশফির রিদওয়ান চিশতী (২২), এমডি এস এম জসিউদ্দিন চিশতী, পরিচালক সাইদা রোকসানা খানম (৫৪), মাসফিক রিদওয়ান চিশতী (২৮), শাহ মোহাম্মদ ইয়ামিন ইসমাইল (৩০), সিইও মো. সিরাজুল ইসলাম রানা (৩৮), হেড অব অ্যাকাউন্টস দেবকর দে শুভ (৩২), পরিচালক অপারেশন নাজিম উদ্দিন আসিফ (২৯), পরিচালক সাফওয়ান আহমেদ (৪১), সিস্টেম ক্যাটাগরি হেড আমিনুর হোসাইন (৪১), ডেপুটি ম্যানেজার ও সিস্টেম ইঞ্জিনিয়ার আসিফ চিশতী (২৬), ক্যাটাগরি হেড ইমতিয়াজ হাসান (৩৫), ভাইস প্রেসিডেন্ট ইব্রাহিম স্বপন ওরফে মিথুন খান (৩৫), উপব্যবস্থাপনা পরিচালক নিরোধ বরণ রায় (৪৫)।