‘দ্য রোলিং স্টোনস’-এর ড্রামার চার্লি ওয়াটস আর নেই

0
30
‘দ্য রোলিং স্টোনস'
‘দ্য রোলিং স্টোনস'-এর ড্রামার চার্লি ওয়াটস আর নেই

ব্রিটিস ব্যান্ড ‘দ্য রোলিং স্টোন’র সদস্য ড্রামার চার্লি ওয়াটস আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তাঁর মৃত্যুর খবর সংবাদ সংস্থা এএফপি-কে নিশ্চিত করেছেন তাঁর মুখপাত্র।  

১৯৬২ সালে পথচলা শুরু হয় ‘দ্য রোলিং স্টোনস’-এর। ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন চার্লি ওয়াটস। এদিন ওয়াটসের মুখপাত্র জানান, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় চার্লি ওয়াটস আমাদের ছেড়ে চলে গেছেন। আজ লন্ডনের হাসপাতালে পরিবারের উপস্থিতিতেই শেষ যাত্রার পথে পাড়ি দেন চার্লি’। 

দ্য রোলিং স্টোনসের অফিশিয়্যাল টুইটারের পাতায় এই শোকবার্তা জানানো হয়েছে। চলতি মাসের শুরুতেই ‘দ্য রোলিং স্টোনস’ এর আসন্ন মার্কিন সফর থেকে শারীরিক অসুস্থতার কারণে সরে দাঁড়িয়েছিলেন ওয়াটস। এর আগে ২০০৫ সালে গলায় ক্যানসার ধরা পড়েছিল তার। কিন্তু মারণরোগের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়েছিলেন তিনি।

ব্লুজ এবং ৫০ এর দশকের রক এন্ড রোল সংগীতের অনুপ্রেরণা নিয়ে মৌলিক সংগীত তৈরি করেছিল ‘দ্য রোলিং স্টোনস’। পৃথিবীর সর্বকালের সেরা রক অ্যান্ড রোল ব্যান্ডের তালিকায় একদম প্রথমের সারিতে রয়েছে এই ব্যান্ড, সেই সফরের অন্যতম কাণ্ডারী চার্লি ওয়াটস। গত পঞ্চাশ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের অন্যতম চর্চিত এবং সফল ড্রামার হিসেবে নিজের অবস্থান ধরে রাখেন চার্লি।