‘দ্য ফ্যামিলি ম্যান ২’কে ব্যান করার প্রস্তাব

0
78
দ্য ফ্যামিলি ম্যান ২
দ্য ফ্যামিলি ম্যান ২

প্রথম সিজন সাড়া পাওয়ার পর গত সপ্তাহে মুক্তি পায় ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর ট্রেলার। সন্ত্রাসবাদ দমন নির্ভর গল্পের এই সিরিজের মুখ্যচরিত্রে রয়েছেন মনোজ বাজপেয়ী। সিরিজটি ৪ জুন থেকে অ্যামাজন প্রাইমে দেখা যাবে। এপর্যন্ত ঠিক ছিল সবকিছু। কিন্তু ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর ট্রেলার মুক্তি পেতেই কিছু মানুষ রুখে দাঁড়িয়েছেন।

সেই তালিকায় রয়েছেন রাজ্যসভার সাংসদ ভাইকো। তিনি ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি। সিরিজের তীব্র বিরোধিতা করে লিখেছেন, যেন ব্যান বা নিষিদ্ধ করা হয় সিরিজকে।

কী এমন অভিযোগ তামিল নাড়ুর সাংসদের? প্রকাশ জাভড়েকরকে লেখা চিঠিতে ভাইকো যা বলেছেন, তার সারমর্ম এটাই – সিরিজের ট্রেলারে কিছু তামিল মানুষদের সন্ত্রাসবাদী হিসেবে দেখানো হয়েছে। আইএসআই এজেন্টদের পাকিস্তানের সঙ্গে যোগাযোগ আছে বলেও প্রতিস্থাপন করা হয়েছে।

তিনি বলেছেন, তামিলরা অনেক আত্মত্যাগ করেছেন। তাদের সন্ত্রাসবাদী হিসেবে দেখানো ঠিক নয়। এতে তামিল মানুষদের ভাবাবেগে আঘাত করা হয়েছে। তামিল নাড়ুর মানুষরাও এই ধরনের চিত্রায়ণে আপত্তি জানিয়েছেন। তাই তার আবেদন একটাই, ব্যান করা হোক ‘দ্য ফ্যামিলি ম্যান ২’।