দ্বিতীয় পর্বের ইজতেমায় আসছেন মুসল্লিরা

0
12
ইজতেমার দ্বিতীয় পর্বে ৫ মুসল্লির মৃত্যু
ইজতেমার দ্বিতীয় পর্বে ৫ মুসল্লির মৃত্যু

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দিতে ইজতেমা মাঠে আসছেন মুসল্লিরা। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দিতে বুধবার বিকেল থেকেই মুসল্লিরা ইজতেমা আসা শুরু করেছেন। বাস, ট্রাক, পিক-আপ করে মুসল্লিরা আসছেন। ময়দানে ধীরে ধীরে বাড়ছে মুসল্লিদের সংখ্যা।

এদিকে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাদ ফজর ভারতের মাওলানা চেরাব উদ্দিন বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য প্রাথমিক আম বয়ান করেছেন। তাৎক্ষণিকভাবে বাংলায় তরজমা করেন মাওলানা আজিমুউদ্দিন।

প্রথব পর্বে ইজতেমা শেষ হওয়ার পর চারদিন বিরতি দিয়ে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম এ সমাবেশের দ্বিতীয় পর্বের মূল কার্যক্রম শুরু হবে শুক্রবার (২০ জানুয়ারি) বাদ ফজরের মূল বয়ানের মধ্য দিয়ে। আর রোববার আখেরি মোনাজের আগ পর্যন্ত চলবে তাবলীগের ৬ উসুলের এ বয়ান।

বাংলাদেশ ভারত ও পাকিস্তানের বিশিষ্ট আলেমগণ মূল বয়ান করবেন। মূল বয়ান বাংলাসহ বিভিন্ন ভাষাভাষীদের জন্য তাৎক্ষণিক তরজমা করা হয়। রোববার আখেরি মোনাজাতের আগে হেদায়েতী বয়ান শেষে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য ওয়াসিফ জানান, টঙ্গীতে বৃহস্পতিবার বাদ ফজর বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের দের জন্য প্রাথমিক আ’ম বয়ান শুরু হয়েছে। মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম এ সমাবেশের মূল কার্যক্রম শুরু হবে শুক্রবার বাদ ফজরের মূল বয়ানের মধ্য দিয়ে ।

আর রোববার আখেরি মোনাজের আগ পর্যন্ত চলবে তাবলীগের ৬ উসুলের এ বয়ান। বাংলাদেশ ভারত ও পাকিস্তানের বিশিষ্ট আলেমগণ মূল বয়ান করবেন। রোববার আখেরি মোনাজাতের আগে হেদায়তী বয়ান শেষে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

 

Advertisement