দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু ১২, শনাক্ত ৯৫০০

0
39
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু ১২, শনাক্ত ৯৫০০
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু ১২, শনাক্ত ৯৫০০

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জনের শরীরে।

করোনা ভাইরাস নিয়ে বুধবার (১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসে এখন পর্যন্ত দেশে ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

এতে আরও বলা হয়েছে, করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণেঃ

মৃত ১২ জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের আটজন এবং চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের একজন এবং সিলেট বিভাগের একজন। মৃত ১২ জনের আটজন সরকারি হাসপাতালে এবং তিনজন বেসরকারি হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছেন।

নারী ও পুরুষের হিসাবেঃ

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০ জন পুরুষ, ২ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৮ জন। আটজনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে, তিনজনের বেসরকারি হাসপাতালে এবং একজনের বাসায়।

বয়সভিত্তিক বিশ্লেষণেঃ

মৃত ১২ জনের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।