দেশে করোনা ভাইরাসে একদিনে ৬ মৃত্যু

0
31
দেশে করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু
দেশে করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল  ২৭ হাজার ৯১৮ জনে। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭২ হাজার ২৭৮ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৫১ জনের শরীরে।

করোনা ভাইরাস নিয়ে শনিবার (১৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৩০৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৫৬৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১১ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৫ লাখ ৭৬ হাজার ২৭৩টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৭ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণেঃ

২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন তিনজন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন ও খুলনা বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন পাঁচজন, বেসরকারি হাসপাতালে একজন মারা গেছেন।

নারী ও পুরুষের হিসাবেঃ

মৃতদের মধ্যে ৪ পুরুষ ও মহিলা ২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণেঃ

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন মারা গেছেন।  

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।