দেশের ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ জন টিকা নিয়েছেন

0
18
দেশের ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ জন টিকা নিয়েছেন।
দেশের ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ জন টিকা নিয়েছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এবং মৃত্যু ঠেকাতে দেশের ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ জন টিকা নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৩৬ হাজার ৪৬৩ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৬ লাখ ৯৪ হাজার ২৮০ জন মানুষ। 

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৯১ লাখ ১৮ হাজার ৬৫৩ আর নারী ৬৫ লাখ ১৭ হাজার ৮১০ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৩৫ লাখ ৫৯ হাজার ৭৫২ আর নারী ২১ লাখ ৩৪ হাজার ৫২৮ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা নিয়েছেন ১ কোটি ৮ লাখ ৪৮ হাজার ৪৮২ জন। চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৭৮ লাখ ১৩ হাজার ৮২ জন। ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৯০ হাজার ৪৬৮ জন। আর মডার্নার টিকা নিয়েছেন ২৫ লাখ ৭৮ হাজার ৭১১ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৭ লাখ ৭২ হাজার ৭৪২ এবং নারী ৪০ লাখ ৭৫ হাজার ৭৪০ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫০ লাখ ২৬ হাজার ৬৭৫ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২১ হাজার ৮০৭ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩১ লাখ ৬২ হাজার ৭০২ এবং নারী ১৮ লাখ ৬৩ হাজার ৯৭৩ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১০ হাজার ৪০ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১১ হাজার ৭৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।