তিনদিন মেট্রোরেল চলাচল বন্ধ

0
13
নতুন নিয়মে
নতুন নিয়মে চলবে মেট্রোরেল

টানা তিনদিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

আগামী ১৩, ১৪ ও ১৫ অক্টোবর এই তিনদিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) মেট্রোরেলের দ্বিতীয় পর্ব আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধনের তারিখ নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

এম এ এন সিদ্দিক জানান, আগামী ২৯ অক্টোবর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করা হবে। ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল এই তিনটা স্টেশন দিয়ে শুরু হবে প্রাথমিক যাত্রা।

তিনি জানান, উদ্বোধনের পরের দিন থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশে সকালে তিন ঘণ্টা ট্রেন চলবে, পরে পর্যায়ক্রম প্রথমপর্বের মতো সময় ও স্টেশন দুটোই বাড়বে।

তিনি আরও জানান, তিন মাসের মধ্যে পর্যায়ক্রমে সবগুলো স্টেশনই চালু হবে। তিনমাস পরে প্রথম পর্বের সঙ্গে সমন্বয় হলে বর্ধিত নতুন শিডিউলে মেট্রোরেল চলবে উত্তরা থেকে মতিঝিল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে জানা গেছে, সময়সূচি অনুযায়ী উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও থেকে ট্রেনে চড়ে মতিঝিল যাবেন। সেখানে নামফলক উন্মোচন করবেন। এরপর ট্রেনে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় মেট্রো স্টেশনে নেমে সোহরাওয়ার্দী উদ্যানের সুধী সমাবেশে বক্তব্য দেবেন।