ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

0
27
আগামী ২৩ মে থেকে ডেন্টাল ভর্তি শুরু
আগামী ২৩ মে থেকে ডেন্টাল ভর্তি শুরু

শনিবার বিকেলে দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্ত অনুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম ও কোটা অনুযায়ী ৫৪৫ জন পরীক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও আটটি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

আগামী ২৩ থেকে ২৮ মে পর্যন্ত নির্বাচিত শিক্ষার্থীরা অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জানা যাবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটকের ০১৫৫০১৫৫৫৫৫ নম্বর থেকে এসএমএসের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষার ফল ও ভর্তিসংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট থেকেও জানা যাবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছর ডেন্টালে ভর্তির জন্য ৩৭ হাজার ৫২৮ জন শিক্ষার্থী আবেদন করেন। সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটের সংখ্যা ৩৫টি এবং আসন ১ হাজার ৯৫০টি।

এর মধ্যে সরকারি একটি ডেন্টাল কলেজ ও আটটি ডেন্টাল ইউনিট মিলে মোট নয়টি কলেজ ও ইউনিটে আসন রয়েছে ৫৪৫টি। বেসরকারি ১২টি ডেন্টাল কলেজ ও ১৪টি ইউনিট মিলে মোট ২৬টি কলেজ ও ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৪০৫টি।