ডেঙ্গুতে তিন জনের মৃত্যু

0
50
ডেঙ্গু
ডেঙ্গুতে ২৪ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ৯০০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এটা এবছর সর্বোচ্চ শনাক্ত। আগের দিন এই সংখ্যা ছিল ৮৫৭ জন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২২৭ জনে।

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ৯৯ জনের মৃত্যু হলো। চলতি বছরে ২৬ হাজার ৯৩৮ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ১৯ হাজার ৪৯৮ জন রাজধানী ঢাকায় এবং ৭ হাজার ৪৪০ জন রোগী ঢাকার বাইরের।

চলতি মাসের ১৮ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৮৪৬ জন এবং মারা গেছেন ৪৪ জন। যা সেপ্টেরের চেয়েও বেশি আক্রান্ত ও মৃত্যু। সেপ্টেম্বরে আক্রান্ত হয়েছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৯০০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫২৮ জন এবং ঢাকার বাইরে ৩৭২ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৯০০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২২৭ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ১৪৮ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৭৯ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৮ই অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ২৬ হাজার ৯৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২৩ হাজার ৬১২ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৯৯ জনের মৃত্যু হয়েছে।