টেস্টে ফিরেই পঞ্চাশ সাকিবের

0
43
সাকিব আল হাসান

নিষেধাজ্ঞা কাটিয়ে রাজার বেশেই ফিরলেন ওয়ানডে সিরিজে। টেস্ট সিরিজেও সেখান থেকেই শুরু করলেন সাকিব আল হাসান। ফিফটি দিয়ে শেষ হয়েছিল রঙিন পোশাকের সিরিজটি, সাদা পোশাকেও সিরিজের প্রথম ম্যাচেই উপহার দিলেন আরও এক ফিফটি।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের প্রথম দিন শেষে ৩৯ রানে অপরাজিত ছিলেন সাকিব। বৃহস্পতিবার দ্বিতীয় দিন সকালে এই অলরাউন্ডার অনায়াসেই পৌঁছে যান ফিফটিতে। ১১০ বলে স্পর্শ করেন তিনি ৫০ রান।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর ব্যাট হাতে ছন্দে ফিরতেই একটু সময় লাগছিল সাকিবের। টানা দুই ফিফটির পর বলা যায়, নিজের সেরায় ফেরার পথেই আছেন তিনি।

টেস্টে এটি সাকিবের ২৫তম ফিফটি। তার সবশেষ টেস্ট ফিফটিও ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, ২০১৮ সালের নভেম্বরে মিরপুরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮টি ফিফটি হয়ে গেল তার, তবে সেঞ্চুরি নেই এখনও।

সাকিবের ফিফটির আগেই অবশ্য বড় একটি ধাক্কা খেয়েছে বাংলাদেশ। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান লিটন দাস ফিরে গেছেন জোমেল ওয়ারিক্যানের বলে বাজে এক শটে। শরীরের অনেক কাছে থাকা বল কাট করার জায়গা না থাকলেও এই চেষ্টা করতে গিয়ে বোল্ড হয়ে যান তিনি ৩৮ রানে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯৭ ৬ উইকেটের বিনিময়ে। সাকিব অপরাজিত আছেন ৫৮ রানে। তার সঙ্গে ব্যাট করছেন মিরাজ। তিনি করেছেন ৩০।