কোরবানির ঈদকে সামনে রেখে ‘ডিজিটাল হাট’-এর উদ্বোধন

0
47
কোরবানির ঈদকে সামনে রেখে ‘ডিজিটাল হাট’-এর উদ্বোধন
কোরবানির ঈদকে সামনে রেখে ‘ডিজিটাল হাট’-এর উদ্বোধন

কোরবানির ঈদ সামনে রেখে পশারহাটে মানুষের গতানুগতিক চাপ কমাতে আজ ‘ডিজিটাল হাট’-এর উদ্বোধন করেছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (৪ জুলাই) অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল হাট উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। কোরবানির ঈদকে সামনে রেখে ডিজিটাল হাট বসাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ই-ক্যাব। 

স্থানীয় সরকারমন্ত্রী এই অনলাইন থেকে ১ লাখ ৪৮ হাজার টাকায়  প্রায় সাড়ে তিনশ কেজি ওজনের একটি গরু কিনে ডিজিটাল হাটের উদ্বোধন করেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, ই-ক্যাব সভাপতি শমী কায়সার, ডেইরি মালিক সমিতির সভাপতি সালাউদ্দিন আহমেদসহ অনলাইনে যুক্ত ছিলেন।

মেয়র বলেন, ‘গত বছর তিন সপ্তাহে ডিজিটাল হাটে ২৭ হাজার গরু বিক্রি হয়েছে। এবার ১ লাখ বিক্রির টার্গেট। এক লাখ বিক্রি করতে পারলে ৫ লাখ লোক গরুর হাটে যাবে না। এছাড়া, মানবসেবা প্ল্যাটফর্মে চামড়া বিক্রি করে মানুষের মধ্যে টাকা বিলি করা যাবে। এবার স্টোর পদ্ধতি চালু হয়েছে। গ্রাহক যখন গরু পেয়ে যাবেন, তখন বাংলাদেশ ব্যাংক থেকে টাকা রিলিজ হবে।’ 

তিনি বলেন, ‘এ বছর ১ হাজার গরুকে আমাদের নির্ধারিত স্লাটার হাউজে (জবাইখানায়) কোরবানি করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। যারা ১০ জুলাইয়ের মধ্যে কোরবানির গরু কিনে বুকিং দেবে তাদের কোরবানি মাংস আমরা বাসায় পৌঁছে দেব।’ 

উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম বলেন, অনলাইন থেকে যারা গরু কিনবেন তাদের কোনো হাসিল দিতে হবে না।