করোনায় একদিনে ১২০৭ জনের মৃত্যু

0
52
বিশ্বব্যাপী গত একদিনে আরও ৫২৮ জনের মৃত্যু
বিশ্বব্যাপী গত একদিনে আরও ৫২৮ জনের মৃত্যু

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২০৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৮ হাজার ৩৬১ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ১৫ জন ও সংক্রমিত ৪ লাখ ৮৮ হাজার ৪৮৮ জন।

বৃ্স্পতিবার (১৩ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৮৩ লাখ ৪৫ হাজার ৮৫০ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৬৫ হাজার ৭৬৪ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৬০ কোটি ৭৫ লাখ ৯২ হাজার ১ জন।

একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৫ নম্বরে থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ২১৩ জন ও মারা গেছেন ১৭৬ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৯৫ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৭ লাখ ৫৭ হাজার ৯০০ জন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩২২ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৩৩১ জনের। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ১৩৬ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৯ হাজার ৩৮৫ জনের।

মোট মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে ৬০ জনের মৃত্যু ও ৪ হাজার ৪৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৭ লাখ ৭৭ হাজার ৯৯৩ জনের করোনা শনাক্ত এবং ৬ লাখ ৮৭ হাজার ৭৬ জনের মৃত্যু হয়েছে ।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৬ লাখ ২০ হাজার ৩৫২ জন। এর মধ্যে একদিনে শনাক্ত হয়েছে ১ হাজার ৮১৯ জন। ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ২৮ হাজার ৮৩৫ জনের। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি।

একদিনে ফ্রান্সে ৬৭ হাজার ৯৪৮ জন সংক্রমিত এবং ৫৫ জন মারা গেছেন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬০ লাখ ৩৮ হাজার ৩২৭ জন, মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৬২০ জন।