করোনায় একজনের মৃত্যু

0
74
করোনায় দুইজনের মৃত্যু
করোনায় দুইজনের মৃত্যু

দেশে গত একদিনে করোনায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় শনাক্তের হার ৬ দশমিক ৭১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩১৩ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৩৩ জন।

৩১৩ জনের মধ্যে রাজধানীতেই ২৪৫ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩২৯ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১৩ হাজার ৪০৭ জন। গত ২৪ ঘণ্টায় ১৯৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫৭ হাজার ৬৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬০২টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৬৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ১৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭২১ জন এবং নারী ১০ হাজার ৬০৮ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২৬০ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ২১ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৪ জন এবং সিলেট বিভাগে ৯ জন রোগী শনাক্ত হয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।