করোনায় আরও চারজনের মৃত্যু

0
40
২৪ ঘণ্টায় শনাক্ত আড়াই লাখ
২৪ ঘণ্টায় শনাক্ত আড়াই লাখ

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ১১৫ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষা করে এই নতুন রোগীদের শনাক্ত করা হয়। তাতে শনাক্তের হার দাঁড়িয়েছে ২ দশমিক ৮৪ শতাংশ।

আগের দিন শনিবার ৩ হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জন নতুন রোগী শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর, যা ১০ জুনের পর সবচেয়ে কম। তাতে শনাক্তের হার নেমে এসেছিল ১ দশমিক ৮৮ শতাংশে, যা ১১ জুনের পর সবচেয়ে কম।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৫ হাজার ১৫২ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘণ্টায় ৩৬১ জন করোনা রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৮০ হাজার ৫০৯ জন।

গত একদিনে যে চারজন মারা গেছেন তাদের দুজন পুরুষ এবং দুজন নারী। তাদের দুজন ঢাকা বিভাগের, একজন রাজশাহী বিভাগের এবং একজন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।