করোনায় আক্রান্ত আড়াই লক্ষ

0
6
বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে
বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছয় হাজার ৪৯৯ জন। মারা গেছে দুই হাজার ৩৭৭ জন মানুষ।

গতকাল বুধবার আক্রান্ত হয়েছিল এক লাখ ৮৪ হাজার ৭৮৫ জন। মারা গিয়েছিল এক হাজার ৫৩৭ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার ৪৩৬ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৬৪ হাজার ৮৩৫ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৭৮ লাখ ৩৪ হাজার ৫১৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪২ লাখ ৮৯ হাজার ৪৩০ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩৪ হাজার ২৫৯।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮২ হাজার ৭৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৪০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ ২৮ হাজার ৮১৭ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ২৮৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৭ লাখ ৭৯ হাজার ৮৩৩ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৭১১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ ৩৭ হাজার ৯৪৩ জন। মারা গেছে ছয় লাখ ৯৭ হাজার দুই শ’ জন মানুষ।