এনামুল বাছিরের জামিন প্রত্যাহার

0
65
এনামুল বাছিরের জামিন প্রত্যাহার
এনামুল বাছিরের জামিন প্রত্যাহার

ঘুস গ্রহণের মামলায় আট বছরের কারাদণ্ডপ্রাপ্ত দুদকের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে দেওয়া জামিনের আদেশ (রিকল) প্রত্যাহার করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে মামলাটি হাইকোর্টের কার্যতালিকা (কজলিস্ট) থেকে বাদ দিয়েছেন আদালত। এছাড়া জামিন আবেদন জমা না দিয়ে জামিন শুনানি করায় আইনজীবীকে সতর্ক করেছেন আদালত।

এর আগে মঙ্গলবার (২৩ আগস্ট) হাইকোর্টের একই বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছিলেন। কিন্তু আপিলের নথিতে জামিন আবেদন না থাকায় একদিন পর জামিনাদেশ প্রত্যাহার করে নিলেন হাইকোর্ট।

জামিনের একদিন পর বুধবার (২৪ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. আশরাফুল কামালের একক বেঞ্চ তার জামিন আবেদন (রিকল) প্রত্যাহার করে আদেশ দেন।

আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর এনামুল বাছিরের পক্ষে ছিলেন আইনজীবী ফারুক আলমগীর চৌধুরৗ।

২০১৯ সালের ৯ জুন একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রতিবেদনে বলা হয়, দুর্নীতির অনুসন্ধান থেকে দায়মুক্তি পেতে দুদক পরিচালক বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দিয়েছিলেন ডিআইজি মিজান।

পরে বহুল আলোচিত এই ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ওই বছরের ১৬ জুলাই ডিআইজি মিজানসহ আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। এর পর ২২ জুলাই এনামুল বাছিরকে গ্রেপ্তার করে দুদকের একটি দল। অপরদিকে দুর্নীতির মামলায় ডিআইজি মিজানকেও গ্রেপ্তার করা হয়।