ঈদ সামনে রেখে ব্যাংকে ভিড়, নেই শারীরিক দূরত্ব

0
26
ব্যাংকে ভিড়
ব্যাংকে ভিড়

ঈদ সামনে রেখে ব্যাংকগুলোতে গ্রাহকের ভিড় দেখা গেছে। এ সময় অনেক গ্রাহককে শারীরিক দূরত্ব মানতে দেখা যায়নি। আর এদিকে অতিরিক্ত ভিড় থাকায় হিমশিম খেতে হচ্ছে ব্যাংক কর্মকর্তাদের।

বৃহস্পতিবার (৬ মে) বেশ কয়েকটি ব্যাংক ঘুরে এ চিত্র দেখা যায়। ব্যাংক কর্মকর্তারা বলছেন, গ্রাহকের একটি নির্দিষ্ট সংখ্যকের চাহিদার শীর্ষে ছিল নতুন টাকার নোট।

এদিন ব্যাংক খোলার পর পরই শাখাগুলোতে ভিড় করতে দেখা যায় গ্রাহকদের। বেশিরভাগ শাখায় গ্রাহকের দীর্ঘ সারি দেখা গেছে। একই অবস্থা তৈরি হয়েছে এটিএম বুথগুলোতেও।

ব্যাংকের অনেক শাখাতেই গ্রাহকদের শারীরিক দূরত্ব মানতে দেখা যায়নি। তবে ব্যাংকে স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার এবং তাপমাত্রা মাপতে থার্মাল ব্যবহার করতে দেখা যায়।

ব্যাংক সংশ্লিষ্টরা বলছেন, সপ্তাহের অন্য দিনের তুলনায় বৃহস্পতিবার লেনদেন বেশি ছিল। দিনের শুরুতেই গ্রাহকের দীর্ঘ লাইন ছিল প্রতিটি কাউন্টারে। তবে মাস্কবিহীন ও হ্যান্ড স্যানিটাইজার ছাড়া কাউকেই ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

হাবিবুর রহমান নামে সোনালী ব্যাংকের এক গ্রাহক জানান, এখন ঈদ ঘনিয়ে আসছে, এতে নগদ টাকার প্রয়োজন পড়বে। আর সামনে সাপ্তাহিক ছুটি দুই দিন। এর মধ্যেই সবাই কেনাকাটা শেষ করতে চাচ্ছেন। এজন্যই আজ সবাই ব্যাংকমুখী হয়েছেন।

ইসলামি ব্যাংক কর্মকর্তা আফজাল হোসেন বলেন, আজ মূলত ঈদ কেন্দ্রিক গ্রাহকের উপস্থিতি বেশি ছিল। গ্রাহকের বেশিরভাগই নগদ টাকা উত্তোলনের জন্য এদিন এসেছে। এ সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় আজকে ব্যাংক লেনদেনের পরিমাণ খুবই বেশি ছিল।