আরও ৩৩৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

0
23
ডেঙ্গু
ডেঙ্গুতে ২৪ জনের মৃত্যু

সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৭৩ জনই রাজধানী ঢাকার বাসিন্দা। তবে এই সময়ে নতুন করে কারও মৃত্যু হয়নি।

মঙ্গলবার (২০ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৩৩৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এসব রোগীর মধ্যে ২৭৩ জন ঢাকায় চিকিৎসাধীন। বাকি ৬১ জন রাজধানীর বাইরে চিকিৎসা নিচ্ছেন। এই সময়ে নতুন করে কেউ মারা যায়নি। ফলে মৃতের সংখ্যা ৩৬ জনেই স্থির আছে।

বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ২৩৮ জন ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৮৭ জন। এছাড়া ঢাকার বাইরে চিকিৎসাধীন ২৫১ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ২০ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৫ হাজার ৫৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪ হাজার ২৯০ জন। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৩৬ জন।