গত ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৯১ ডেঙ্গু রোগী

0
21
২৭৬ ডেঙ্গু রোগী
গত ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৭৬ ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ২৯১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২৫৯ জন এবং ঢাকার বাইরে ভর্তি আছেন ৩২ জন।

রবিবার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে চলতি বছর দেশে সর্বমোট ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪১ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় হাজার ৭৮৭ জন। বর্তমানে সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ১১৮ জন। তাদের মধ্যে এক হাজার ৩১ জন ঢাকার হাসপাতালে এবং ঢাকার বাইরে ৮৭ জন চিকিৎসাধীন।

প্রতিবেদনের বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৯১ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৮২ জন ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭৭ জন। অন্যদিকে, ঢাকার বাইরের ৮৭ জন রোগী ভর্তি হন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব মতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (১৯ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ৮ হাজার ৪১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় হাজার ৭৮৭ জন রোগী।

জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং ২২ আগস্ট পর্যন্ত পাঁচ হাজার ৩৮৩ জন রোগী ভর্তি হন।

বর্তমানে রাজধানী বিভিন্ন হাসপাতালে ১২১৮ জন চিকিৎসা নিচ্ছেন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ৮৭ জন।