আজ রাত থেকেই ঢাবির আশপাশের মেস-আবাসিক হোটেলে তল্লাশি চালাবে পুলিশ

0
68
আজ রাত থেকেই ঢাবির আশপাশের মেস-আবাসিক হোটেলে তল্লাশি চালাবে পুলিশ
আজ রাত থেকেই ঢাবির আশপাশের মেস-আবাসিক হোটেলে তল্লাশি চালাবে পুলিশ

আজ রাত থেকেই ঢাবির আশপাশে যেসব মেস ও আবাসিক হোটেল রয়েছে সেগুলোতে তল্লাশি চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র‌্যাব ও সোয়াটের টিম থাকবে।

নিরাপত্তার অংশ হিসেবে ঢাবির আশপাশে যেসব মেস ও আবাসিক হোটেল রয়েছে সেগুলো এবং যেসব গুরুত্বপূর্ণ এলাকা রয়েছে সেগুলোতে রাত থেকেই তল্লাশি শুরু করা হবে। যাতে কোনো দুষ্কৃতকারী সেখানে অবস্থান নিয়ে কোনো নাশকতামূলক কাজ করতে না পারে।

তিনি বলেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় কেউ কোনো ধরনের ব্যাগ বহন করতে পারবে না। এ কারণে নিজের মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, স্বাস্থ্যবিধিগুলো মানার ক্ষেত্রে সরকারঘোষিত এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যেসব নির্দেশনা রয়েছে তা সবাইকে মেনে চলার জন্য অনুরোধ করা হচ্ছে। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে আপনি আপনার পরিবারের কাছেই ফিরে যাবেন। সুতরাং আপনার নিরাপত্তা ও আপনার পরিবারের নিরাপত্তার কথা মাথায় রেখে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করবেন।