আজ বরিশালে বিএনপির গণসমাবেশ

0
29
আজ বরিশালে বিএনপির গণসমাবেশ
আজ বরিশালে বিএনপির গণসমাবেশ

আজ ৫ নভেম্বর শনিবার বেলা ২টায় বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) শুরু হচ্ছে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ। সমাবেশে যোগ দেয়ার জন্য ইতোমধ্যেই বরিশাল বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী বরিশাল নগরীতে এসে অবস্থান নিয়েছেন। সমাবেশস্থল মাঠেই রাত কাটিয়েছেন কয়েক হাজার নেতাকর্মী।

গণসমাবেশের মঞ্চ ও সাজসজ্জা উপকমিটি এবং বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নানটু নয়া দিগন্তকে জানান, ‘শুক্রবার রাতেই আমাদের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় নেতারা মঞ্চ এবং মাঠ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। বেলা ২টায় আমাদের মূল গণসমাবেশ শুরু হবে, তবে যেহেতু হাজার হাজার নেতাকর্মী ইতোমধ্যেই মাঠে চলে এসেছেন তাই বেলা ১১টা থেকে স্থানীয় এবং জেলা পর্যায়ের নেতারা গণসমাবেশে বক্তব্য রাখবেন।‘

বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশে সভাপতিত্ব করবেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো: মনিরুজ্জামান খান ফারুক। প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির বেশ কয়েকজন সদস্য ও নির্বাহী কমিটির সদস্যরা মঞ্চে বক্তব্য রাখবেন।

শুক্রবার রাত ১০টার পরে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহবুব চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা একে একে সমাবেশস্থল এবং প্রস্তুত হওয়া মঞ্চ পরিদর্শন করেন। এ সময় মঞ্চ ঘিরে নেতাকর্মীদের স্লোগানে গোটা বঙ্গবন্ধু উদ্যান মুখর হয়ে ওঠে।

স্থানীয় বিএনপি নেতারা বলেন, দু’দিন আগে বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে অবস্থান করায় সমাবেশটি বেশ আলোচনায় রয়েছে এরই মধ্যে। আবার বৃহস্পতি-শুক্রবার রাতে সমাবেশস্থলে অবস্থান নেয়া নেতাকর্মীদের সংখ্যা কয়েকগুণ বেড়েও গেছে। শুক্রবার রাতেই ৫০ ফুট দৈর্ঘ্য ও ২৫ ফুট প্রস্থ বাঁশ ও কাঠের মঞ্চ প্রস্তুত হয় এবং রাত ৯টার দিকে মঞ্চের পেছনের অংশে ব্যানারও লাগানো শেষ হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিএনপির বিভাগীয় সমাবেশের মঞ্চ প্রস্তুত কমিটির যুগ্ম আহ্বায়ক খন্দকার আবুল হাসান লিমন বলেন, সভামঞ্চের পাশাপাশি সমাবেশস্থলসহ আশপাশে ১২০টি মাইক লাগানো হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান বলেন, ‘আমাদের হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন। সরকারের কোনো বাধাই কাজে আসেনি।’