আজ নরসিংদীতে ১১টি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0
33
দিল্লি যাচ্ছেন
আজ দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পনগরী নরসিংদীতে প্রায় ১৬ হাজার কোটি টাকার ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। বিকেলে মোসলেহ উদ্দিন স্টেডিয়ামে জনসভায় যোগ দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে এসএসএফ, র‌্যাব ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১০ হাজার সদস্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দেয়ার জন্য নরসিংদীতে অবস্থান করছেন।

এছাড়া এলাকায় নিরাপত্তার জন্য নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়াম ও আশপাশ এলাকা এবং পলাশের ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সার কারখানা সিসিটিভি ক্যামেরার আওতায় নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১১টায় পলাশে এশিয়ার বৃহত্তম গ্রীন ঘোড়াশাল পলাশ ইউরিয়া সারকারখানা উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে শেষে বেলা আড়াইটায় নরসিংদী সার্কিট হাউজে এসে মধ্যাহ্ন ভোজে অংশ নিবেন বলে আশা করছে জেলা প্রশাসন।

মধ্যাহ্নভোজ শেষে নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়ামে বসে অনলাইনে ৪৭ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ১২৬ টাকা ব্যায়ে নির্মিত বাকি ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

প্রকল্পগুলো হলো নরসিংদী পাইলট উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন নির্মাণকাজ, বাঁশগাড়ী নিউ মডেল উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন নির্মাণকাজ, পলাশ পাইলট উচ্চ বিদ্যালয়কে চতুর্থ তলায় উন্নীতকরণের কাজ, সরকারি শহীদ আসাদ কলেজের ষষ্ঠতলা একাডেমিক ভবন নির্মাণকাজ, কাজী মফিজউদ্দিন উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন নির্মাণকাজ, গোয়ালদী ছাকিয়াতুন্নেছা দাখিল মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন নির্মাণকাজ, বাঘার দারুল উলুম দাখিল মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন নির্মাণকাজ, বেলাব টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবন নির্মাণকাজ, পলাশ উপজেলা পরিষদের সম্প্রসারিত ভবন ও উপজেলা পরিষদ হলরুম নির্মাণকাজ এবং নির্বাহী প্রকৌশলীর (ক্ষুদ্র সেচ) কার্যালয় (চারতলা ভবন)। স্টেডিয়ামে জনসভায় তিনি ভাষণ দেবেন।