বাণিজ্যিকভাবে পদ্মা সেতুতে ট্রেন চলাচল শুরু

0
10
পদ্মা সেতু
বাণিজ্যিকভাবে পদ্মা সেতুতে ট্রেন চলাচল শুরু

আজ (১ নভেম্বর) থেকে পদ্মা সেতুতে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হচ্ছে।

আজ রাত পৌনে ১০টায় আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি খুলনা স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। রেলের সময়সূচি অনুযায়ী, ভোর ৪টার পর ট্রেনটি পদ্মা সেতু অতিক্রম করবে।

ঢাকায় পৌঁছানোর কথা বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর ৫টা ১০ মিনিটে। বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিটে ট্রেনটি ঢাকা থেকে যাত্রী নিয়ে খুলনার উদ্দেশে ছেড়ে যাবে। সাড়ে ৭ ঘণ্টা পর অর্থাৎ বিকেল পৌনে ৪টার দিকে খুলনায় পৌঁছানোর কথা ট্রেনটির।

এছাড়া বেনাপোল এক্সপ্রেসও আজ থেকে চলাচল করবে পদ্মা সেতু দিয়ে। ২ নভেম্বর যাত্রা করবে বেনাপোল এক্সপ্রেস (৭৯৫)। ট্রেনটি বেনাপোল থেকে দুপুর ১টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ৮টা ৪৫ মিনিটে।

রেলওয়ে জানিয়েছে, সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে খুলনা রুটে ফরিদপুরের ভাঙ্গা, ফরিদপুর শহর, রাজবাড়ী, কুষ্টিয়ার পোড়াদহ, চুয়াডাঙ্গা, যশোরসহ নয়টি স্টেশনে থামবে। বেনাপোল এক্সপ্রেসও একই পথ ধরে যাবে যশোরের বেনাপোল পর্যন্ত।

ঢাকা থেকে ভাঙ্গা জংশন পর্যন্ত শোভন শ্রেণির ভাড়া ধরা হয়েছে ১৯৫ টাকা, প্রথম শ্রেণির আসন ৩১০, প্রথম শ্রেণির বার্থের ভাড়া ৩৬৫, শীতাতপনিয়ন্ত্রিত (এসি) আসনের ভাড়া ৪৬৫ এবং এসি বার্থ শ্রেণির ভাড়া ৬৯৫ টাকা। ঢাকা থেকে খুলনার ভাড়া ৫০০ টাকা এবং যশোরের ভাড়া ৫৬৫ টাকার জায়গায় ৪৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে।