আজ ঢাবির ভর্তি পরীক্ষা

0
12
আজ ঢাবির ভর্তি পরীক্ষা
আজ ঢাবির ভর্তি পরীক্ষা

আজ শনিবার শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষা। সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এই কার্যক্রম।

নাম পরিবর্তন করে এবারের শিক্ষাবর্ষ থেকে আন্ডার গ্র্যাজুয়েট প্রগ্রামের ভর্তি পরীক্ষা নামে পুনর্গঠিত চারটি ইউনিটে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিটে হবে এ পরীক্ষা।

আগামী ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেন, ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডার গ্র্যাজুয়েট প্রগ্রামে ভর্তির জন্য দুই লাখ ৯৮ হাজার ৫০০ জন শিক্ষার্থী চার ইউনিটে আবেদন করেছেন। এর মধ্যে চারুকলায় আবেদন করেছেন সাত হাজার ৮৯ জন ভর্তীচ্ছু শিক্ষার্থী। যার পরীক্ষা শনিবার সকালে শুরু হবে।

তৃতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে পরীক্ষা হবে। ঢাকা বিভাগের পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়ে, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে, রাজশাহী বিভাগের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে, খুলনা বিভাগের খুলনা বিশ্ববিদ্যালয়ে, সিলেট বিভাগের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে, রংপুর বিভাগের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে, বরিশাল বিভাগের বরিশাল বিশ্ববিদ্যালয়ে ও ময়মনসিংহ বিভাগের পরীক্ষা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে হবে। চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়েই হবে।