আজও বিএনপি- আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি

0
60
রাজধানীতে বিএনপি
আজ রাজধানীতে বিএনপি ও আ’লীগের সমাবেশ

আজ শনিবার রাজধানীতে বিএনপির পাল্টা কর্মসূচি দেওয়ার ধারাবাহিকতায় সমাবেশ করবে আওয়ামী লীগ।

গতকাল শুক্রবার রাতে এই কর্মসূচি ঘোষণা হয়। একই সময়ে পাশাপাশি এলাকায় সমাবেশ হবে।

উন্নয়ন ও শান্তি সমাবেশ

যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও দেশবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে সমাবেশ হবে। যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের এই যৌথ সমাবেশে প্রধান হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, শুক্রবার রাতে দলের নীতিনির্ধারণী পর্যায়ে এই কর্মসূচি আয়োজনের সিদ্ধান্ত হয়। সম্ভাব্য সন্ত্রাস-সহিংসতা প্রতিরোধে রাজধানীজুড়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে নির্দেশনাও দেওয়া হয়েছে।

তারুণ্যের সমাবেশ

নতুন প্রজন্মকে আকৃষ্ট করতে সব বিভাগীয় শহরে তারুণ্যের সমাবেশ করেছে বিএনপি। এর ধারাবাহিকতায় দলটি আজ ঢাকায় সমাবেশ করবে। সমাবেশ সফলে ঢাকা বিভাগের সব জেলা ও মহানগরে প্রচার চালিয়েছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। গতকাল নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সমাবেশের প্রস্তুতির কথা জানান যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

এরপর ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ সমাবেশস্থল পরিদর্শন করেন আয়োজক সংগঠনের নেতারা। তারা জানান, শুধু নেতাকর্মী নন, সাধারণ মানুষকে অংশগ্রহণে উদ্বুদ্ধ করা হয়েছে। সমাবেশ থেকেও তরুণদের সমস্যা, সংকট এবং তাদের ভোটাধিকারের দাবি তুলে ধরা হবে।