২৬ বছরে ২২ সন্তানের মা, ‘সেঞ্চুরি’ করতে চান

0
24
মা
২৬ বছরে ২২ সন্তানের মা, সেঞ্চুরি করতে চান

১০০ সন্তানের অবিভাবক হতে চান রাশিয়ান এক দম্পতি। আর এটাই তাদের স্বপ্ন। আপাতত ২২ জন সন্তানকে জন্ম দিয়েছেন ২৬ বছর বয়সী ক্রিশ্চিয়ানা।

ক্রিশ্চিয়ানা ওজতার্ক নামে ওই তরুণী বছর কয়েক আগে নিজের থেকে প্রায় দু’দশকের বড় প্রেমিক গালিপকে বিয়ে করেন। গালিপের বয়স এখন ৫৮।

বিয়ের পরে দু’জনে সমাজমাধ্যমে তাঁদের মনোবাসনার কথা জানিয়েছিলেন। তাঁদের ইচ্ছার কথা জানার পর ব্যঙ্গ, চর্চাও কম হয়নি। তাতে অবশ্য কর্ণপাত করেননি দম্পতি।

কিছু দিনের মধ্যেই প্রথম সন্তান জন্মের কথাও ঘোষণা করেছিলেন। তার পর একে একে বাকি ২১ জন সন্তানের কথা প্রকাশ্যে আনেন। ক্রিশ্চিয়ানের গর্ভের সন্তান প্রথম জনেই। বাকি ২১ জন সন্তানের জন্ম হয়েছে অন্যের গর্ভ ভাড়া নিয়ে।

২২ জন সন্তানকে একসঙ্গে কী ভাবে বড় করে তুলবেন ওই দম্পতি, তা নিয়ে সমাজমাধ্যমে সংশয় প্রকাশ করেছেন অনেকেই।

ক্রিশ্চিয়ানার জবাব, ‘‘আমি সবার আগে চাই আমাদের সন্তানেরা যেন ভাল মানুষ হয়, সৎ হয়। আমরা সব রকম ভাবে চেষ্টা করব তাদের সুন্দর ভাবে ব়ড় করে তোলার।’’

ক্রিশ্চিয়ানা আরও জানিয়েছেন, তাঁরা দু’জনেই আরও অনেক সন্তান চান। আগে ১০০ জনের কথা বললেও, কোনও ইচ্ছাকে সংখ্যায় বেঁধে রাখতে চান না তাঁরা।

গালিপ বলেন, ‘‘বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে সবচেয়ে ভালবাসি আমরা। ওরা আমাদের ভাল থাকার একমাত্র কারণ। হিসাব করে তো সন্তানের জন্ম দেওয়া যায় না। তাই আপাতত কোনও পরিকল্পনা করিনি।’’

সূত্রঃ আনন্দবাজার