বিশ্বে করোনায় আরও ১১৪৩ জনের মৃত্যু

0
59
বিশ্বে একদিনে করোনায় আরও ৮শ মৃত্যু
বিশ্বে একদিনে করোনায় আরও ৮শ মৃত্যু

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় এক হাজার ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ২১ হাজার আটজন। সুস্থ হয়েছেন তিন লাখ ২১ হাজার ১৫৫ জন।

শনিবার (১৫ অক্টোবর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৬৯ হাজার ৮১১ জনে। শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ৮০০ জনে। এছাড়াও সেরে উঠেছেন ৬০ কোটি ৮৩ লাখ ৪০ হাজার ৯৫৮ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ২৬ হাজার একজন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২১১ জন। এটিই বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৮ লাখ ১৪ হাজার তিনজনে। আর মারা গেছেন ১০ লাখ ৯০ হাজার ২৮৯ জন।

এ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। এসময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৫০৮ জন ও মৃত্যু হয়েছে ১৬০ জনের।

এসময়ে ব্রাজিলে মারা গেছেন ৬৬ জন, ইতালিতে ৯৮ জন, ফ্রান্সে ৭৯ জন, রাশিয়ায় ৯৯ জন এবং জাপানে মারা গেছেন ৬৩ জন।

যুক্তরাষ্ট্র ও জার্মানি ব্যতীত আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— ফ্রান্স  (নতুন আক্রান্ত ৫৮ হাজার ৬৯৫ জন, মৃত ৭৯ জন), ইতালি (মৃত ৯৮ জন, নতুন আক্রান্ত ৪০ হাজার ৫৭৬ জন), রাশিয়া (মৃত ৯৯ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ৭৩৬ জন), তাইওয়ান (মৃত ৮০ জন, নতুন আক্রান্ত ৪৮ হাজার ২৬৭ জন), এবং জাপান (নতুন আক্রান্ত ৩৬ হাজার ৬০৫, মৃত ৬৮ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৪৪ লাখ ১৫ হাজার ৭৮৩ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৪৩ লাখ ৭৭ হাজার ০৫৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৩৮ হাজার ৩২৬ জন।