রংপুরে আল্লাহ’র ৯৯ নাম সংযুক্ত স্তম্ভের উদ্বোধন

0
37
আল্লাহ'র ৯৯ নাম সংযুক্ত স্তম্ভ

রংপুর-ভেন্ডাবাড়ি সড়কের মিঠাপুকুরের এরশাদমোড়ে মহান আল্লাহ তায়ালার ৯৯টি গুণবাচক নাম দিয়ে তৈরি স্তম্ভের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্তম্ভটির শুভ-উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচএন আশিকুর রহমান।

স্তম্ভটি নির্মাণের উদ্যোক্তা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, গত বছরে টিআর প্রকল্পের এক লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে স্থানীয় বুড়াজুম্মা মোড়ে ‘আল্লাহু স্তম্ভ’ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু বুড়াজুম্মা মোড়টি সংকুচিত ও ছোট হওয়ায় সেখানে দৃষ্টিনন্দন হবে না ভেবে স্তম্ভটি রূপসি পাঁচমাথার মোড়ে নির্মাণের উদ্যোগ নিই। এজন্য পাঁচমাথার মোড়ের অবৈধ দখল উচ্ছেদ করে স্তম্ভটির নির্মাণ কাজ শুরু করি। বর্তমানে সমন্বিতভাবে অর্থায়ন করে স্তম্ভটির নির্মাণ কাজ শেষ হয়।

গত বছরের আগস্টে স্তম্ভটির নির্মাণ কাজ শুরু হয়েছে জানিয়ে ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আরও বলেন, ধর্মীয় ভাবাবেগ থেকে এটির নির্মাণ কাজ শুরু করা হয়। নান্দনিক লাইটিং সিস্টেমের সঙ্গে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে ২৪ ঘণ্টায় এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম উচ্চারিত হবে। বিদ্যুৎ সংযোগের পাশাপাশি স্তম্ভটিতে আইপিএস সংযোগ দেওয়া হয়েছে।