বিশ্বের ৩৩ কোটি বাঙালির মন জয় করবে ‘অপারেশন সুন্দরবন’

0
24
অপারেশন সুন্দরবন

বহুল প্রতিক্ষীত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। আসছে কোরবানি ঈদে এটি সারাদেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে। ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার সাফল্যের পর এটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। এখানে দেখা যাবে বিশ্বজুড়ে জনপ্রিয় সুন্দরবনকে কীভাবে দস্যুদের হাত থেকে মুক্ত করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এ সিনেমায় র‍্যাবের ভূমিকায় অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম ও রোশান। আরও আছেন নুসরাত ফারিয়া, মনোজ প্রামাণিক, কলকাতার দর্শনাসহ দেশের একঝাঁক তারকা। দর্শক অপেক্ষায় আছেন সিনেমাটির।

এরমধ্যেই প্রকাশ হলো এর টিজার। গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর আর্মি গলফ গার্ডেনে জমকালো আয়োজনে টিজারটি প্রকাশ করা হলো। সঙ্গে ছিলো ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক, শিল্পী কলাকুশলীসহ র্যাবের কর্মকর্তা ও সদস্যরা।

প্রধান অতিথি হিসেবে টিজার ও ওয়েবসাইটের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি তার বক্তব্যে ছবিটি নির্মাণের জন্য এর পরিচালক, চিত্রনাট্যকার, কলাকুশলী ও র‍্যাব পরিবারকে ধন্যবাদ জানান। তিনি ছবিটি বিশ্বজুড়ে জনপ্রিয়তা পাবে বলে প্রত্যাশা করেন।

বেনজীর আহমেদ বলেন, ‘বাংলাদেশে, পশ্চিমবাংলাসহ সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলা ভাষার প্রায় ৩৩ কোটি মানুষ আছে। এদের সবার কাছেই সুন্দরবন নিয়ে আবেগ কাজ করে, একটা অন্যরকম ভালো লাগা কাজ করে। আমার বিশ্বাস ছবিটি সব বাঙালির মন ছুঁয়ে যাবে। সবাই যেন ছবিটি দেখতে পারেন সেজন্য আমি চাইবো নেটফ্লিক্সেও যেন মুক্তি দেয়া হয় ‘অপারেশন সুন্দরবন’।’

তার বক্তব্যকে সমর্থন দিয়ে গলফ গার্ডেনের অতিথিরা হাততালি দিয়ে উঠেন। ছবিটির পরিচালকও জানালেন, নেটফ্লিক্সে ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি দেয়ার চেষ্টা করা হবে।

গতকাল প্রকাশ হওয়া টিজারে আভাস মিলেছে জমজমাট এক সিনেমার। দস্যুদের ভয়ঙ্কর কর্মকান্ড দমনে র‍্যাব সদস্যদের রোমাঞ্চকর অভিযানের কয়েক ঝলক বাড়িয়ে দিয়েছে সিনেমাটি দেখার তৃষ্ণা।

টানটান চিত্রনাট্যের পাশাপাশি সিনেমার লোকেশনও যে মুগ্ধ করবে দর্শককে সেটাও বোঝা গেল। ঝকঝকে নির্মাণের মুন্সিয়ানারও ছাপ পাওয়া গেল টিজারে। সঙ্গে তো থাকছেই দেশসেরা তারকাদের মন ছোঁয়া অভিনয় দেখার সুযোগ।

সিনেমাটি নিয়ে পরিচালক দীপংকর দীপন বলেন, ‘অপারেশন সুন্দরবন সিনেমায় র‍্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের উঠে আসবে। সেইসঙ্গে সুন্দরবনের প্রাকৃতিক সৌন্দর্যকেও আমরা তুলে ধরার চেষ্টা করেছি।’