বিশ্ববিদ্যালয় ছাত্রীর টিউশনির টাকা আদায় করে দিল পুলিশ

0
31
পুলিশের সহায়তায় টিউশনির টাকা আদায়

পুলিশের মধ্যস্থতায় টিউশনির প্রাপ্য টাকা আদায় করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। আজ রবিবার বাংলা‌দেশ পু‌লিশের এআই‌জি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

ওই ছাত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়েন। রাজশাহী নগরীর মতিহার এলাকায় এক ভদ্রলোকের সন্তানকে পড়ানোর জন্য সেই ভদ্রলোক ও তার পরিবারের সাথে মৌখিক চুক্তি হয় তার। এক সময় চুক্তি অনুযায়ী পড়ানো শেষ হলে মেয়েটি তার পাওনা টাকা চাইতে গেলে সেই পরিবারটি মেয়েটিকে তার প্রাপ্য টাকার অর্ধেকেরও কম নিতে প্রস্তাব করে।

মেয়েটি তা নিতে অস্বীকার করে এবং তার সম্পূর্ণ পাওনা দাবী করে। এক পর্যায়ে তার পাওনা না নিয়েই সে তার হোস্টেলে ফিরে আসতে বাধ্য হয়। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় অভিভাবকের বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিবাদ করার সাহসও পায়নি মেয়েটি।

পরবর্তীতে গত ২৪ ফেব্রুয়া‌রি সেই বিশ্ববিদ্যালয় ছাত্রী বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেসবুক পেইজ’ ইনবক্সে সহায়তা চেয়ে একটি বার্তা প্রেরণ করে। এই বার্তা গ্রহণের পর মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং সংশ্লিষ্ট থানার অফিসার ইন চার্জকে অবগত করে এবং বিষয়টি সমাধানের উদ্যোগ নিতে নির্দেশনা দেয়। এর ফলে, উভয় পক্ষের সাথে আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হয়।