মুজিবর্ষ উপলক্ষে আগামী ৮-১৪ মার্চ ২০২০ ‘পুলিশ সেবা সপ্তাহ’

0
8

মুজিবর্ষ উপলক্ষে আগামী ৮-১৪ মার্চ ২০২০ পর্যন্ত সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল ইউনিটে ‘পুলিশ সেবা সপ্তাহ’ পালন করা হবে। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) এর সভাপতিত্বে আজ বৃহস্পতিবার দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টাসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সে’ এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় মুজিববর্ষ উদযাপন, একুশে ফেব্রুয়ারি নিরাপত্তা, নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণ মামলা, ওয়ারেন্ট তামিল, মামলা ও জিডি রুজু, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন, মাদক এবং পুলিশের প্রতি জনআস্থা ইত্যাদি বিষয় আলোচনায় উঠে আসে।

আইজিপি বলেন, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন অত্যন্ত গুরুত্বের সাথে সম্পন্ন করে দ্রুততম সময়ের মধ্যে সঠিক রিপোর্ট প্রদান করতে হবে। এক্ষেত্রে কোন ব্যক্তি যেন হয়রানীর শিকার না হয় তা নিশ্চিত করতে হবে।

সভায় বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীর প্রিন্সিপ্যাল মোহাম্মদ নাজিবুর রহমান, র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম, ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, এসবি প্রধান অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, সিআইডি’র অতিরিক্ত আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, টিএন্ডআইএম’র অতিরিক্ত আইজি মোঃ ইকবাল বাহার, এপিবিএন’র অতিরিক্ত আইজি মোশারফ হোসেন, অতিরিক্ত আইজি (এফএন্ডডি) মোঃ শাহাব উদ্দীন কোরেশী, পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, এসবির অতিরিক্ত আইজি মাহবুব হোসেন এবং পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.