“ভাগ্যের উন্নতি হওয়ার পেছনে কন্যাসন্তান আশীর্বাদস্বরূপ”- শহীদ আফ্রিদি

0
8

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদি কদিন পর ৪০ বছরে পা দেবেন। ২২ বছর ধরে খেলছেন ক্রিকেট। জাতীয় দলে না থাকলেও নিয়মিত খেলে যাচ্ছেন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এবারের বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা প্লাটুনের হয়ে খেলে গেছেন আফ্রিদি।

গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পাকিস্তানের তারকা শহীদ আফ্রিদি  জানান পঞ্চমবারের মতো কন্যা সন্তানের বাবা হলেন   । এমন খবরে বেজায় খুশি তিনি। এদিন চার কন্যাকে নিয়ে নতুন অতিথির সঙ্গে তোলা একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

ওই পোস্টে আফ্রিদি লিখেছেন, ‘স্রষ্টার অসীম দয়া ও কৃপা…আমি চারজন অপরূপ কন্যার পিতা ছিলাম, এখন তিনি আমাকে পঞ্চম কন্যা উপহার দিয়েছেন, আলহামদুলিল্লাহ। শুভকাঙ্ক্ষীদের সঙ্গে আমি এই সুখবরটি ভাগাভাগি করলাম…#চার থেকে পাঁচ হলো।’

আফ্রিদির আগের চার সন্তানের নাম- আকসা, আনসা, আজয়া ও আসমারা। পঞ্চম সন্তানের নাম এখনও ঠিক করেননি আফ্রিদি দম্পতি।

ক্রিকেট মাঠ ও মাঠের বাইরে নিজের ভাগ্যের উন্নতি হওয়ার পেছনে নিজের মেয়েদের ভূমিকা দেখেন আফ্রিদি সব সময়।এমনকি স্ত্রী জীবনে আসার পরেও তার ভাগ্যের পরিবর্তন হয়েছিল বলে জানান এই ক্রিকেটার।

আমাদের সংস্কৃতিতে এটা বিশ্বাস করা হয়, মেয়েরা পরিবারে সৌভাগ্য বয়ে নিয়ে আসে। আমি যখন বিয়ে করলাম, আমার সৌভাগ্যের চাকা ঘুরতে শুরু করল। পরের বছরগুলোয় আমি একে একে চার (এখন পাঁচ) কন্যাসন্তানের বাবা হলাম। সত্যি বলতে কি, একেকজনের জন্ম আমার জীবনে শুধু সৌভাগ্যই এনেছে। কন্যাসন্তান আশীর্বাদস্বরূপ, আসলেই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.