প্রবাসীরা নেগেটিভ সনদ আনলেও বিমানবন্দরে পরীক্ষা

0
20

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন, করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় বিমানবন্দরগুলোতে প্রবাসীদের পরীক্ষা বাড়ানো হচ্ছে। বিদেশ থেকে যারা নেগেটিভ সনদ নিয়ে আসবেন তাদেরও টেস্ট করা হবে। মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২০’ শীর্ষক খসড়া আইন নিয়ে সিলেট অঞ্চলের নেতাদের সঙ্গে মঙ্গলবার ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় খসড়া আইনের বিষয়ে নতুন কোনো পরামর্শ থাকলে তা আগামী ১০ দিনের মধ্যে লিখিত আকারে জানানোর অনুরোধ করা হয়।

মতবিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট মহানগরের পরিধি বাড়ানোর কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে এবং বেশ অগ্রসর হয়েছে। নগর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হলে পরিকল্পিতভাবে কাক্সিক্ষত উন্নয়ন হবে। সে কারণে এ আইন প্রণয়ন করা অত্যন্ত জরুরি। সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া প্রস্তুত করা হয়েছে। মুজিববর্ষে এ আইন প্রণয়ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

সভায় জানানো হয়, সিলেট মহানগরীকে একটি আধুনিক ও আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে প্রতিষ্ঠা এবং এ অঞ্চলের সুপরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে একটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠার জন্য আইন প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন একই মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার। এ সময় উপস্থিত ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী মো. নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ কয়েস, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here